সিটি-আর্সেনাল ড্র তে লিভারপুলের জয়

সিটি-আর্সেনাল ড্র তে লিভারপুলের জয়। ছবিঃ সংগৃহীত

✒️স্পোর্টস ডেস্ক–আবু তালহা

একইদিনে দুই জয় লিভারপুলের। একটি ব্রাইটনের বিপক্ষে কামব্যাক করে এবং অপরটি সিটি-আর্সেনাল ম্যাচ ড্র হওয়াতে। শিরোপার লড়াইয়ে এটি ছিল লিভারপুলের অদৃশ্য জয়। প্রিমিয়ার লিগ শিরোপার দৌড়ে আজকের ম্যাচটি ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। সিটির হোমগ্রাউন্ড ইতিহাদে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল মুখোমুখি হলেও অদৃশ্য উপস্থিতি ছিল আরেকটি পক্ষেরও। সেই পক্ষটি লিভারপুল।

ইতিহাসের হাই ভোল্টেজ ম্যাচের আগে অ্যানফিল্ডে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে লিভারপুল পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলেও তা ছিল আপাতভাবে। কারণ,সিটি বনাম আর্সেনাল ম্যাচে আর্সেনাল জিতলেই তারা চলে যেত পয়েন্ট টেবিলের শীর্ষে।

অন্যদিকে সিটি জিতলে শীর্ষস্থানটা অপরিবর্তিতই থাকতো। সেক্ষেত্রে সিটি লিভারপুলের ঘাড়ে নিশ্বাস ফেলতো। ম্যাচটা ড্র হওয়াতে আসল লাভ টা তাই লিভারপুলেরই হলো। ইয়ুর্গেন ক্লপ নিশ্চয়ই এমন ফলাফলই চাচ্ছিলেন।

ম্যাচের শুরু থেকেই আর্তেতার আর্সেনাল একটু রক্ষনশীল ফুটবল খেলছিলেন। সিটির ৭২ শতাংশ বল দখলে রাখার পরিসংখ্যান সেই কথায় বলে। উভয় দলই পুরো ম্যাচে পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়। তবে দুই দলই গোলের সামান্য সুযোগ তৈরি কর‍তে পারলেও কেউই তা কাজে লাগাতে পারেনি।

ড্র করে শীর্ষে ফেরার সুযোগ হারালেও আর্সেনাল হয়তো খুশি মনেই বাড়ি ফিরছে। যে আর্সেনাল এবার বিনোদনদায়ী ফুটবল খেলে গোলের পর গোল করেছে, সিটির মাঠে আজে সেই আর্সেনাল ছিল না। বরং মিকেল আরতেতা ‘গুরু’ গার্দিওলার দলের বিপক্ষে রক্ষণকেই প্রাধান্য দিয়ে নিজেদের অর্ধে খেলাটিকে রেখেছেন। শক্তিশালী সিটির মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে বাড়ি ফিরতে পেরেই খুশি দলটি। ওই ১টি পয়েন্টই যে শিরোপা নির্ধারণে বড় ভূমিকা রাখতে পারে।

২৯ গেম উইক শেষে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট সংখ্যা ৬৭। ৬৫ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান দ্বিতীয় এবং তিনে থাকা সিটির পয়েন্ট সংখ্যা ৬৪। এবারের শিরোপার লড়াই যে শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি হবে তা খুব সহজেই আন্দাজ করা যাচ্ছে।

শেয়ার করুন